Posted by jinson on 08:10
পরকরুনাময় আল্লাহপাকের নামে শুরু করছি।আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভালো আছেন।
অনেকেই  ছবিতে মজার মজার ইফেক্ট তৈরী করতে পছন্দ করেন ।আপনি ইচ্ছে করলে সহজেই যেকোন ছবির কার্টুন তৈরী করতে পারেন।এজন্য আপনার লাগবে ’ইনটু কার্টুন’ নামের একটি সফটওয়্যার । ২.২০ মেগার এই সফটওয়্যারটি          http://mediafire.com/?z266vw6jg7h144g    ঠিকানা থেকে নামিয়ে নিন ।এরপর জিপ ফাইলটি খুলুন ।এখন সফটওয়্যারটি চালু করে উপরে বায়ে Open অপশনে যান ,এখান থেকে যে ছবিটির কার্টুন তৈরী করতে চান সেটি  Open করুন  ।
খেয়াল করুন উপরে এর নিচে  প্লাস এবং মাইনাস  সংবলিত দুইটি আইকন আছে ।প্লাস বাটনে  ক্লীক করে ছবিটি বড় এবং  মাইনাস বাটনে  ক্লীক করলে ছবিটি সম্পাদনার সময় ছোট করে দেখা যাবে ।
এডিট করার জন্য আমি এই ছবিটি বেছে নিলাম-
undefined














এখন  উপরে Cartoon  অপশন থেকে  Shortcut:Cartoon -এ ক্লীক করুন-
undefined

করুন।এখন একটি Preview বক্স আসবে ,সেখানে ok দিন ।এরপরে আপনার কাংখিত ছবিটির কার্টুন তৈরী হয়ে যাবে।ইচ্ছে করলে একই উপায়ে আপনি যেকোন ছবির ক্যানভাস স্কেচ অথবা পেন্সিলে আকাঁ সংস্করন তৈরী করতে পারেন ।    স্কেচ সংস্করন তৈরীর জন্যে Cartoon অপশন থেকে Shortcut: Sketch  ফপশনে যান-
undefined

পেন্সিলে আকা সংস্করন তৈরীর জন্যে Cartoon অপশন থেকে Shortcut:Line Drawing  অপশন নির্বাচন করুন-
undefined
ছবিটি সেভ করার জন্য সবার উপরে বায়ে File/save অপশনে যান। ছবিটির একটি নাম w`b,Save in  অপশনে দেখিয়ে দিন ছবিটি কোথায় সেভ করে রাখবেন। Save as অপশনে থেকে JPG অথবা BMP ফরম্যাট নির্বাচন করে ছবিটি সেভ করুন ।
ভাল্র থাকুন ,সুস্থ থাকুন।নিজে জানুন,অন্যকে জানান।
আল্লাহ হাফেজ
Categories: