Posted by jinson on 08:00
www.ipl.org : লাইব্রেরিতে পড়াশোনা আমরা অনেকেই করি। কিন্তু ইন্টারনেটে যদি এমন একটা লাইব্রেরির ঠিকানা পাই তবে কেমন হয়? হ্যাঁ, আপনাদের জন্য রয়েছে এমন একটা সুখবর। আইপিএল বা ইন্টারনেট পাবলিক লাইব্রেরি হলো এ রকমের একটা ওয়েবসাইট। এখানে বিষয়ভিত্তিক বইয়ের পাশাপাশি রেফারেন্স সেকশন, রিডিং রুম, চ্যাটরুম ইত্যাদির সুবিধা রয়েছে। এছাড়াও এখানে পাওয়া যাবে ফিডস স্পেস, টিন স্পেস, স্পেশাল কালেকশন, সার্চিং অপশন, প্রশ্নোত্তরসহ বিভিন্ন বিষয়।
www.degitalbookindex.com : ডিজিটাল বুকের সর্ববৃহত্ কালেকশন হিসেবে এটি অনন্য সাইট। এটাকে বলা চলে ইন্টারনেটের সর্ববৃহত্ ডিজিটাল বুক ইনডেক্স। এতে আছে নানা রকমের সার্চিং অপশন। আপনি ইচ্ছা করলে লেখক, বিষয়, টাইটেল, পাবলিশার ইত্যাদি বিষয়ভিত্তিক সার্চও করতে পারবেন। আরও আছে রেফারেন্স ডেস্ক, প্রেস সংকলন, জার্নাল ইত্যাদির কালেকশন। মোট কথা, লক্ষাধিক ই-বুকস আর অনলাইন বুক কালেকশনের অনন্য সম্ভার এই ওয়েবসাইটটি।
www.monstar.com : বিশ্বের সর্ববৃহত্ ইন্টারন্যাশনাল অনলাইন জব সার্চ কোম্পানির নাম বলতে গেলে প্রথমেই যে কোম্পানির নাম চলে আসে তা হলো মনস্টার। ক্যারিয়ারের যে কোনো বিষয়ে যে কোনো সমাধান বা পরামর্শের জন্য এটি এক কথায় দুর্দান্ত। ইন্টারন্যাশনাল জব সার্চের পাশাপাশি ক্যারিয়ার অ্যাডভাইস, ইন্টারভিউ টিপস, চাকরি টিপস ইত্যাদি মি
Categories: